আওয়ামী লীগ অফিসের সামনে পেট্রোল বোমা বিস্ফোরণ


মানিকছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় আওয়ামী লীগ অফিসকে লক্ষ্য করে পেট্রোল বোমা মেরেছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।

দলীয় অফিসের সামনে বোমা বিস্ফোরণের খবর ছড়িয়ে পড়লে নেতা-কর্মীরা ঘটনার প্রতিবাদে বিক্ষোভ বের করে। আর এ ঘটনার  জন্য বিএনপিকে দায়ী করে এর তীব্র নিন্দা জানান তারা।

পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে, রবিবার(২৮ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার সদর (আমতল) থেকে (গচ্ছাবিল)খাগড়াছড়ি মুখী ৩/৪টি মোটর সাইকেল আরোহী মুখোশধারী দুর্বৃত্ত এসে ‘আওয়ামী সন্ত্রাসীরা সাবধান’ শ্লোগান দিয়ে দলীয় অফিসের সামনে পর পর ৩টি পেট্রোল বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে একটি বোমা বিস্ফোরিত হয়।

ঘটনার খবর পেয়ে পুলিশ ছুঁটে আসে এবং ৩টি বোমা উদ্ধার করে। পরে পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতিতে বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতাকর্মীরা। তারা এ ঘটনার জন্য বিএনপিকে দায়ী করেন এবং দ্রুত তাদের গ্রেফতারের দাবি জানান।

বিক্ষোভ মিছিল শেষে দলীয় অফিসে বক্তব্য রাখেন ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন, সেক্রেটারী মো. মোস্তফা কামাল, আওয়ামী লীগ নেতা মো. শফিকুর রহমান ফারুক ও সভাপতি মো. জয়নাল আবেদীন।

এ সময় বক্তারা বলেন, এদেশে পেট্রোল বোমার আবিস্কারক বিএনপি। আওয়ামী লীগ সরকার যখন একাদশ নির্বাচন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ঠিক সে সময়ে বিএনপি আবার পেট্রোল বোমা মেরে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়। এ ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সকাল ১০টায় প্রতিবাদ সমাবেশ ডেকেছে উপজেলা আওয়ামীলীগ।

এ প্রসঙ্গে অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ জানান, আওয়ামী লীগ দলীয় অফিস সংলগ্ন চা দোকানের সামনে পর পর ৩টি পেট্রোল বোমা নিক্ষেপ করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এতে একটি বোমা বিস্ফোরিত হয় আর অপর ২টি অবিস্ফোরিত অবস্থায় পুলিশ জব্দ করে। বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *