অসহায় এক কৃষকের জায়গা দখল করে নিয়েছে দুর্বৃত্তরা!


পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় অসহায় এক কৃষকের জমি জবর-দখলে নিয়েছে দুর্বৃত্তরা। সোমবার ওই দুর্বৃত্তরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ভীতি ছড়িয়ে দখল করে জমিতে ধানের চারা রোপন করে। এ নিয়ে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। যেকোন মুর্হুতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করেছেন স্থানীয়রা।

এদিকে জমির মালিক আইনী সহায়তা পেতে গত সোমবার সকালে পেকুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার শীলখালী ইউনিয়নের কাছারীমুড়া এলাকার পৈত্রিক সুত্রে প্রাপ্ত বারবাকিয়া মৌজার ২০ শতক জমির মালিক মৃত. মোহাম্মদ হোসাইনের ছেলে মনছুর আলম। দীর্ঘদিন ধরে ওই জমি তার ভোগ দখলে ছিল। এদিকে ওই জমির প্রতি লোলুপ দৃষ্টি পড়ে একই এলাকার প্রভাবশালী মৃত. মুহাম্মদ আলীর ছেলে আবু তালেব গংদের। সম্প্রতি ওই জমি জবর দখলের চেষ্টা চালায় আবু তালেব, মুহাম্মল হোসেনের ছেলে ওসমান গনি ও পেঠান মাতবরপাড়া এলাকার কামাল হোসাইনের নেতৃত্বে সংঘবদ্ধ দুর্বৃত্তরা। এর সূত্র ধরে ওইদিন সকালে ১০/১২ জন লোক দেশীয় অস্ত্রসস্ত্র ও লাঠিসোটা নিয়ে কৃষকের জমিতে ধানের চারা রোপন করে দখলে নেয়।

এ ব্যাপারে মনছুর আলম জানান, ওই জমি আমি পৈত্রিকসূত্রে প্রাপ্ত। আবু তালেব গং আমাকে উচ্ছেদ করতে দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করছে। পরিষদের রায় আমার পক্ষে আছে। খতিয়াত সৃজিত আছে। এরপরেও আমি তাদেরকে বারবার বৈঠকে বসতে বলেছি। কিন্তু তারা এসব উপেক্ষা করে আমার জমিতে ধানের চারা রোপন করেছে। মো. আবু তালেব জানান, এ জমি আমার স্ত্রীর পৈত্রিকসূত্রে পেয়েছে। মনছুর আলমের প্রাপ্য জমি তার বসতভিটায় অতিরিক্ত আছে। কারো জমি দখল করিনি।

এ ব্যাপার পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভুঁইয়া অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *