অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে প্রশাসনকে যথাযথ ব্যবস্থা নিতে হবে: দীপংকর


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে স্থানীয় প্রশানকে সময়ানুপযোগী ব্যবস্থা গ্রহণ করতে হবে। এসব অবৈধ অস্ত্রধারীরা নিজেরা মারামারি করছে আর ক্ষতির সন্মুখিন হচ্ছে সাধারণ মানুষ।

রোববার (১৩ মে) সকাল ১১টার দিকে সচেতন নাগরিক সমাজের আয়োজনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সাবেক এই প্রতিমন্ত্রী আরও বলেন, নানিয়ারচরের চেয়ারম্যান শক্তিমান চাকমাকে হত্যা করেছে সন্ত্রাসীরা। হত্যা করে শান্তি প্রতিষ্ঠা করা যায় না। শান্তি প্রতিষ্ঠা করতে হলে আলোচনা করতে হয়। অবৈধ অস্ত্র দিয়ে সাধারণ নিরীহ মানুষের জীবন নিয়ে পাহাড়ে যারা অরাজকতা সৃষ্টি করছে তারা কখনও দেশকে ভালবাসেনা। তারা জাতির শত্রু, দেশের শত্রু। তাদের এখনি প্রতিহত করতে হবে।

স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চেয়ে দীপংকর তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্রধারীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও মৃত্যুর মিছিল বন্ধ করতে হবে।

সমাবেশের আগে একইদিন সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নিউমার্কেটের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

এসময় আরও বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা, রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. শামীম, অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন’র সভাপতি পরেশ মজুমদার প্রমুখ।

এসময় জেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক এবং পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ একাত্বতা ঘোষণা করে এই সমাবেশে যোগদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *