অবরোধে হামলা ভাংচুরের দায়ে ইউপিডিএফ’র ৮০ নেতাকর্মীকে আসামি করে মামলা গ্রেফতার ৪


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে সড়ক অবরোধে গুলি,পেট্রোল বোমা হামবিচ্ছিন্ন হামলা,ভাংচুর ও অগ্ন্সিংযোগের ঘটনায় ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের ৮০ নেতাকর্মীকে আসাসী করে মামলা হয়েছে। পুলিশ এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে।

প্রতিপক্ষ সন্ত্রাসী কর্তৃক অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমার মুক্তি দাবীতে বুধবার খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন এ সড়ক অবরোধের ডাক দেয়।

এ অবরোধ চলাকালে দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে সংঘটিত সহিংসতায় একজন মেরিন ইঞ্জিনিয়ারসহ ৭ জন আহত হয়।

আহতদের মধ্যে পেট্রোল বোমায় দগ্ধ ড্রাগ ইন্টারন্যাশনাল কোম্পানীতে কর্মরত মো. খাইরুল আলমকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপতালে পাঠানো হয়েছে।
খাগড়াছড়ি সদর থানার (ওসি) তদন্ত গিয়াস উদ্দিন জানান, প্রাইভেট কার পোড়ানোর ঘটনায় মেরিন ইঞ্জিনিয়ার আবুল হাসনাত মো. মাসুদ আজ বুধবার রাতে ১৪ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৪০ জন ইউপিডিএফ নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

অপর দিকে গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদত হোসেন টিটু জানান, অবরোধে গাড়ী ভাংচুর,সরকারী কাজে বাধাসহ বিভিন্ন সহিংসতার অভিযোগে ১০ জনের নাম উল্লেখসহ আরো ১২ জন অজ্ঞাত ইউপিডিএফ নেতাকর্মীকে আসামী করে মামলা হয়েছে। এর মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *