অবরোধে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিয়েছে নিরাপত্তাবাহিনী


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

ইউপিডিএফ’র সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলাকালে খাগড়াছড়িতে পর্যটকবাহীসহ প্রায় দেড় শতাধিক যাত্রী ও পণ্যবাহী পরিবহনকে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিয়েছে পুলিশ, নিরাপত্তাবাহিনী ও বিজিবি সদস্যরা।

বুধবার (২১মার্চ) ছিল খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত তিন পাহাড়ি সংগঠনের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ। এ কারণে সকাল থেকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সাধারণ মানুষের নিরাপত্তায় তৎপর ছিল। স্পর্শ কাতর কয়েকটি এলাকায় প্রহরায় ছিল নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

সূত্রগুলো জানায়, বুধবার অবরোধ চলাকালে খাগড়াছড়ির বিভিন্ন সড়কে পর্যটকবাহীসহ ১৪২টি যানবাহন নিরাপত্তা বাহিনীর প্রহরায় চলাচল করেছে। তার মধ্যে ঢাকা থেকে খাগড়াছড়ি আসে ৬৪টি নৈশ কোচ পরিবহন। খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে ৪০টি, খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে ১০টি, সাজেকে পর্যটক নিয়ে ১৪টি এবং সাজেক থেকে ১৪টি গাড়ি খাগড়াছড়ি এসেছে। এ সব যানবাহন চলাচল করেছে, নিরাপত্তা বাহিনীর প্রহরায়।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন জানান, অবরোধে জান মালের নিরাপত্তায় সকল প্রশাসনের সমন্বয় ছিল। আমরা চেষ্টা করেছি, অপ্রীতিকর ঘটনা এড়াতে। যারা আমাদের সহযোগিতা চেয়েছেন, তাদের সার্বিক সহযোগিতা করা হয়েছে। নানা উস্কানীতেও প্রশাসন ধৈর্য ধরেছে।

বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর অগ্নিসংযোগ প্রসঙ্গে তিনি বলেন, নিরাপত্তা বাহিনীর সহযোগিতা না চাওয়ার কারণে এ সব অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *