অপহৃত বিএনপির নেতা চাইথুই মারমার মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

অপহৃত খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে উদ্ধারের প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন, মারমা ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

সোমবার(১৯ মার্চ) সকালে খাগড়াছড়ি পৌর শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধন থেকে মারমা সংগঠন ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এমন অভিযোগ করে বলেন, গত ৪ মার্চ ভোর রাতে ইউপিডিএফ’র ৫/৬ অস্ত্রধারী সন্ত্রাসী মারমা সম্প্রদায়ের নেতা চাইথুই মারমাকে তুলে নিয়ে যায়। অপহৃতকে উদ্ধারে প্রশাসন বার বার আশ্বাস দিলেও এখনও উদ্ধার হয়নি। বরং ইতিমধ্যে ইউপিডিএফ সন্ত্রাসীরা গত ১৩ মার্চ মারমা ঐক্য পরিষদের গুইমারা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক কংজ মারমাকে হত্যার চেষ্টা চালিয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মারমা সংগঠন ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি কংচাইরী মারমা, সুইলা মারমা, পটু মারমা, মায়েচিং মারমা ও অংসা মারমা।

মানববন্ধন খেকে বক্তারা জেলার রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে অপহরনসহ পাহাড়ে চাঁদাবাজি, খুন, গুম ও অপহরণের ইউপিডিএফ(প্রসীত)গ্রুপকে দায়ী করে সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণার দাবি জানায় অন্যথায় কঠোর কর্মসূচির মাধ্যমে দাবি আদায় করা হবে বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *