অপরিকল্পিত বহুতল ভবন ভাঙতে মাঠে নেমেছে কউক


কক্সবাজার প্রতিনিধি:

পর্যটন শহর কক্সবাজারে অনুমোদনহীন বহুতল ভবন ভাঙতে মাঠে নেমেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)।

বুধবার(১৮ এপ্রিল) সকাল ১০টা থেকে শহরের পুলিশ সুপার কার্যালয়ের পশ্চিমের সড়কে অবস্থিত নির্মাণাধীন তিনটি বহুতল ভবন ভাঙতে কাজ শুরু করে। আমান উল্লাহ ফরাজী চেয়ারম্যানের নির্মানাধীন বহুতল ভবন ও পাশের আরও দুটি ভবন ভাঙা হচ্ছে।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ’র নির্বাহী প্রকৌশলী ও অথরাইজ কর্মকর্তা ফজলুর করিম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী ছাদেক’র নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে র‌্যাব, পুলিশ ও আর্মড পুলিশের বিপুল সদস্য উপস্থিত ছিলেন।

অভিযানে নেতৃত্বদানকারী কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ’র নির্বাহী প্রকৌশলী ও অথরাইজ কর্মকর্তা ফজলুর করিম বলেন, ‘ভবন নির্মাণের নিয়ম-নীতি না মেনে অপরিকল্পিতভাবে ভবনগুলো নির্মাণ করা হয়েছে। এই জন্য তাদেরকে আগে নোটিশ দিয়ে তা ভেঙে ফেলার জন্য বলা হয়। কিন্তু তারা তা করেনি। তাই আমরা এসব ভবন ভাঙা শুরু করেছি।’

অভিযানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ’র চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ নিজেই ভবন ভাঙার কাজে উপস্থিত হন। এসময় তিনি স্থানীয় লোকজন ও ভবন মালিকদের আইনী বিষয় ব্যাখ্যা করেন।

তিনি বলেন, ‘একটি সুন্দর ও পরিকল্পিত কক্সবাজার গড়তে আমরা কাজ করছি। এই জন্য নির্মাণের যথাযত নকশা না মেনে অপরিকল্পিতভাবে অনেক ভবন নির্মাণ করা হয়েছে তা সম্পূর্ন নিয়ম মেনে ভাঙার কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *