অযৌক্তিক দাবি না মানায় জনপ্রতিনিধিরা শপথ ভঙ্গ করেছেন: কংজরী চৌধুরী


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, অন্যায় ও অযৌক্তিক দাবি না মানায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে পৌরসভার মেয়র রফিকুল আলম ও ইউপিডিএফ নেতারা মিলে সরকারের বিরুদ্ধে কর্মসূচি দিয়ে তাদের শপথ ভঙ্গ করেছে।

তিনি রবিবার সকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে তাৎক্ষনিক আয়োজিত প্রেস ব্রিফিং-এ অভিযোগ করেন। তারা নিজেদের ব্যক্তি স্বার্থে সরকারের বিরুদ্ধেই অবস্থান নিয়েছে বলেও অভিযোগ করে  নিজেদের ব্যক্তি স্বার্থে তারা যে কর্মসূচি দিয়েছে তাতে করে তারা সরকারের বিরুদ্ধেই অবস্থান নিয়েছেন।

জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, রাষ্ট্র বিরোধী সংগঠন ইউপিডিএফ এর সাথে আতাঁত করে আওয়ামী লীগ দাবি করা মেয়র রফিকুল আলম সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। যে ইউপিডিএফ ২০১৩ সালের ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে পণ্ড করতে কর্মসূচি দিয়েছিল সে ইউপিডিএফ সন্ত্রাসীদের সাথে মেয়র রফিকুল আলমের মিলে যাওয়া প্রমাণ করে সে কোন ঘরনার আওয়ামী লীগ?

তিনি মেয়র রফিকুল আলমদের কর্মসূচি অযৌক্তিক দাবি করে  বলেন, পার্বত্য জেলা পরিষদসমূহ পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অধীনে চলে এবং পৌরসভা ও উপজেলা পরিষদসমূহ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনস্থ।

তিনি বলেন, জেলা পরিষদ সরকারি আইন মেনেই শিক্ষক নিয়োগসহ সকল কর্মকাণ্ড পরিচালনা করছে। তাই তাদের অন্যায় অবদারের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের পদক্ষেপ নেয়াকে স্বাগত জানান তিনি।

জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৩ অনুসরণ করে উপজেলা ভিত্তিক ফলাফল প্রকাশ করেছে নিয়োগ কর্তৃপক্ষ। প্রতি পদের বিপরীতে ৪ জনকে প্রার্থী রাখা হলেও কোন কোন উপজেলায় লিখিত পরীক্ষায় উর্ত্তীণ না থাকায় তার সংখ্যা কম হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, খগেশ্বর ত্রিপুরা, সতীশ চাকমা, শতরূপা চাকমা, নিগার সুলতানা, আব্দুল জাব্বার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *