অন্ধের ঘরে আলোর বাতি জ্বালালো বাঘাইছড়ির শফি আলম


IMG_20140517_193027
  বাঘাইছড়ি প্রতিনিধি:
 রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি পৌরসভার ১নং ওয়ার্ডের মধ্যমপাড়া গ্রামে অন্ধের ঘরে আলো জ্বালিয়ে দিল ২০১৪সালের এস এস সি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শফি আলম। রাজমিস্ত্রির কাজে ইট,বালি, সিমেন্টের সাথে লড়াই করে ২০১৪ সালের এসএসসি পরীক্ষায় বাঘাইছড়ির কাচালং মডেল উচ্চ বিদ্যালয়ের বানিজ্য বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে সে। বৃদ্ধা সুফিয়া বেগম-অন্ধ মোহাম্মদ আলীর বড় সন্তান শফি আলম। ছোট ভাই নুরুল আলমসহ চারজনের পরিবারের সেই একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। পড়ালেখার ফাঁকে দিনমজুরেরর কাজ করে সাংসারিক ও পড়ালেখার খরচ নিজেকেই যোগাড় করতে হয়।

কৃতিত্ব অর্জনকারী শফি আলমের বাড়িতে তার সাথে যোগাযোগ করতে গেলে তার বৃদ্ধা মা জানায় ” সে সকালে রাজমিস্ত্রির কাজ করার জন্য গিয়েছে। জিপিএ-৫ কি জিনিস সেটা তার মা না জানলেও পাশের খবর শুনে আনন্দে কেঁদে ফেলেন।

পিতা মোহাম্মদ আলীর বলেন ” আমি একজন অন্ধ, ভিক্ষাকরে ছোট থেকে ছেলেদের লালন-পালন করেছি। সন্তানদের লেখাপড়া করানোর মত সাধ্য আমার নাই। আমার ছেলে দিনমজুরের কাজ করেও নিজের পড়ালেখা চালিয়ে গেছে। ” কাজ শেষে বাসায় ফিরলে তার অভিমতে জানায়, আমি খুবই আনন্দিত, উচ্চশিক্ষার জন্য ভাল একটি কলেজে লেখাপড়া করে দারিদ্রতাকে জয় করতে চাই, দেশের ও সমাজের জন্য কাজ করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *