সরকারের বহুমুখী উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে: বৃষ কেতু


রাঙ্গামাটি প্রতিনিধি :

বাংলাদেশ নিন্ম মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। সরকারের এই বহুমুখী উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আমাদের যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

বুধবার (২৫ এপ্রিল) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে পার্বত্য জেলা উন্নয়ন কমিটির বিভাগীয় কার্যক্রম উপস্থাপন ও আলোচনা সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এসব কথা বলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এ সভার সভাপতিত্ব করেন । পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য গুনেন্দু বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, রাঙ্গামাটি পুলিশ বিভাগের অতিরক্তি পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ রুবেলসহ জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

তিনি বলেন, জেলা তথা দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ড ও অর্জন ধরে রাখার লক্ষ্যে উন্নয়ন সভার মাধ্যমে পদক্ষেপ গ্রহণ করতে তিনি পরিষদের প্রতিটি সভায় প্রতিষ্ঠান প্রধানদের উপস্থিত থাকার আহ্বান জানান।

সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, আমরা সকলেই উন্নয়ন প্রত্যাশী। তাই জেলা উন্নয়ন সভায় উপস্থিত থাকাটাও আমাদের সকলের কর্তব্য।

এ সভায় উপস্থিত থেকে সুপরামর্শ প্রদানের আহ্বান জানান তিনি। জেলার প্রতিটি উন্নয়ন কর্মকাণ্ডে আঞ্চলিক পরিষদের সহযোগিতা থাকবে বলেও তিনি প্রতিশ্রতি ব্যক্ত করেন।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, জেলায় অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে প্রশাসন থেকে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।  অপরাধমূলক যে কোন তথ্য থাকলে প্রশাসনকে জানানোর অনুরোধও জানান তিনি।

রাঙ্গামাটি পুলিশ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম বলেন, যে কোন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড যাতে এ জেলার কোন এলাকায় না ঘটে সে বিষয়ে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে।

এছাড়াও সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব-স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন ও আলোচনা রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *