অং সান সুচি’র নোবেল পুরস্কার বাতিল করে গণহত্যার দায়ে শাস্তির দাবি


untitled-1-copy

গুইমারা প্রতিনিধি:

অবিলম্বে মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের গনহত্যা, ধর্ষন এবং নির্যাতন বন্ধ করা না হলে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম ঐক্যবদ্ধভাবে এ সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিহত করবে বলে হুশিয়ারী দিয়েছে খাগড়াছড়ির গুইমারা উপজেলার সর্বস্তরের মুসলিম নেতৃবৃন্দ। শুক্রবার উপজেলা মুসলিম সমাজের ব্যানারে মিয়ানমারে মুসলিম গনহত্যার প্রতিবাদে এবং তা বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসূচীতে এ হুশিয়ারী দেন বক্তারা।

এ সময় জাতিসংঘকে অং সান সুচি’র নোবেল পুরস্কার বাতিলসহ মুসলমান রোহিঙ্গাদের গন-হত্যার দায়ে মানবতা বিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়। এদিন জুমার নামাজের পর উপজেলার জালিয়াপাড়া চৌরাস্তায় কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ঈমাম মুফতি মোঃ আবু নোমানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাক্তার নুরুন নবী, শেখ মোঃ হাফিজুর রহমান, মাওলানা মোঃ জামাল উদ্দিন প্রমূখ।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অন্যান্যের মধ্যে সমজিদ কমিটির সভাপতি আব্দুল লতিফ, সহ-সভাপতি মফিজুল ইসলাম, ইউপি সদস্য মোঃ আইয়ুর আলী, গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা জায়নুল আবেদিনসহ উপজেলার বিভিন্ন মসজিদের ঈমাম সমাজ, স্কুল-মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও সর্বস্তরের সহস্রাধিক মুসলিম জনতা উপস্থিত ছিলেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *