অং ক্য চিং মারমাকে হত্যা চেষ্টার ঘটনায় প্রতিবাদ ও নিন্দা


প্রেস বিজ্ঞপ্তি:

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বান্দরবান থানা শাখাধীন রাজবিলা ইউনিয়ন কমিটির কার্যনির্বাহী সদস্য অংক্য চিং মারমাকে গুলি করে হত্যা চেষ্টার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে সংগঠনটি।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল রবিবার (১৪ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ১০টায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাজবিলা ইউনিয়ন কমিটি কার্য নির্বাহী সদস্য ও তাইংখালী বাজার এলাকানিবাসী অংক্য চিং মারমাকে একদল সশস্ত্র সন্ত্রাসী তাঁর নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে মাথায় গুলি করে চলে যায়।

আহত অংক্য চিং মারমা বর্তমানে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনার প্রেক্ষিতে ঐ এলাকার জনসংহতি সমিতি’র কর্মী, সমর্থক ও শুভাকাঙ্খীগণ নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়।

বিজ্ঞপ্তিতে এলাকাবাসীর সূত্রের বরাত দিয়ে জানানো হয়, ঐ এলাকায় বহুদিন যাবৎ আরাকান লিবারেশন পার্টি (এএলপি) প্রকাশ মগ পার্টির দুর্বৃত্তরা চাঁদাবাজী, অপহরণ ও সন্ত্রাসী কর্মকাণ্ড একাদশ জাতীয় নির্বাচন পূর্ব হতে চালিয়ে আসছে। আবার এক শ্রেণীর বিশেষ স্বার্থান্বেষী মহল ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অংক্য চিং মারমাকে হত্যা চেষ্টার মতো এহেন ঘটনার সঠিক ও নিরপেক্ষ তদন্ত পূর্বক প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বান্দরবান জেলা কমিটি সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *